শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন

0
523

BNP 26 march themail bd

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ শনিবার সকাল ৯টায় জাতীয় স্মৃতিসৌধে গিয়ে শহীদদের প্রতি তিনি এ শ্রদ্ধা জানান। স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে খালেদা জিয়া জিয়াউর রহমানের মাজারের উদ্দেশে রওনা দেন। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান, আবদুল মঈন খান, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, এ জেড এম জাহিদ হোসেন এসময় উপস্থিত ছিলেন।

বিএনপির সঙ্গে যুবদল, ছাত্রদল, মহিলা দল, স্বেচ্ছাসেবক দল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম দলসহ সহযোগী বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও স্মৃতিসৌধে ফুল দেওয়া হয়।

শ্রদ্ধা নিবেদনের পরে মওদুদ সাংবাদিকদের বলেন, “বিএনপি মুক্তিযুদ্ধে বিশ্বাসী একটি দল। আজকে আমাদের স্বাধীনতার ৪৫ বছর হতে চলেছে। এখন সময় এসেছে নতুন সমাজ ও নতুন দেশ গড়ার জন্য বেগম জিয়া যে লক্ষ্য নির্ধারণ করেছেন, সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে।”

স্মৃতিসৌধে ফুল দিয়ে এসে খালেদা জিয়া দলের নেতাদের নিয়ে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

কবর প্রাঙ্গণে জাতীয়তাবাদী উলামা দলের মিলাদ মাহফিলেও অংশ নেন জিয়ার স্ত্রী খালেদা।

স্বাধীনতা দিবসে বিকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিএনপি শোভাযাত্রা বের করবে।

গত বছরের ৩ জানুয়ারি থেকে টানা তিন মাস অবরোধ-হরতালের কর্মসূচি দিয়ে গুলশানের কার্যালয়ে অবস্থানের সময় খালেদা সেবার জাতীয় স্মৃতিসৌধ যাননি। তার পক্ষে দলের উপদেষ্টার নেতৃত্বে ফুল দেওয়া হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here