28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

দেশ ছাড়লেন পাকিস্তান স্বৈরশাসক পারভেজ মোশাররফ

যা যা মিস করেছেন

Pakistan the mail bd
উন্নত চিকিৎসার জন্য পাকিস্তান ছেড়েছেন দেশটির সাবেক স্বৈরশাসক পারভেজ মোশাররফ। শুক্রবার ভোরে দুবাইয়ের উদ্দেশে রওনা হন তিনি। খবর ডন।
এতদিন পারভেজ মোশাররফের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি ছিল।
গত বুধবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট মোশাররফের দেশ ত্যাগের উপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার নির্দেশ দেন। বৃহস্পতিবার পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘এক্সিট কন্ট্রোল লিস্ট’ থেকে তার নাম বাদ দেয়া হয়। কয়েক ঘণ্টার পরই শুক্রবার ভোরে দেশ ছাড়েন এ জেনারেল।
এরআগে বৃহস্পতিবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিসার আলী খান জানান, সুপ্রিম কোর্টের নির্দেশের পর সরকার মোশাররফকে বিদেশ যেতে অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তিনি চার থেকে ছয় সপ্তাহের মধ্যেই দেশে ফিরবেন বলে অঙ্গীকার করেছেন বলে জানান নিসার আলী খান।

মোশাররফের রাজনৈতিক দল অল পাকিস্তান মুসলিম লিগ তার দেশে ফেরার ব্যাপারে দৃঢ়তা দেখিয়েছে। মোশাররফ নিজেও দুবাই উদ্দেশ্যে রওনা হওয়ার আগে পাকিস্তানে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘আমি একজন কমান্ডো এবং আমার দেশকে ভালবাসি। কয়েক সপ্তাহ বা কয়েক মাসের মধ্যেই ফিরব আমি।’

সুপ্রিম কোর্ট মোশাররফের বিদেশগমনে জারি নিষেধাজ্ঞা বাতিল করে দিলেও সরকার চাইলে নতুন করে নিষেধাজ্ঞা জারি করতে পারত। কিন্তু নওয়াজ শরীফের সরকার তা করেনি।

More articles

সর্বশেষ