এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় ২২টি প্রতিষ্ঠান

0
508

ATM card themail bd

সম্প্রতি এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় ২২টি নামিদামি প্রতিষ্ঠানের নাম উঠে এসেছে।  আর এসব প্রতিষ্ঠানের তালিকা এখন ডিবির হাতে।  এমনটাই জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত কমিশনার। 

আজ রবিবার দুপুরে ডিএমপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।  এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় ২২টি নামিদামি প্রতিষ্ঠানের নাম এসেছে ডিবির হাতে।  তবে এখনো দালিলিক কোনো প্রামাণ না পাওয়ায় তাদের ধরা হচ্ছে না।  শতভাগ নিশ্চিত হয়েই তাদের ধরা হবে।

তিনি বলেন, অবশ্য এ ঘটনায় জড়িত থাকা সাতটি প্রতিষ্ঠানের দালিলিক প্রমাণ পাওয়া গেছে।  তবে তারা অখ্যাত। তাদের শিগগিরই ধরা হবে।

উল্লেখ্য, গত ৭ ও ৮ ফেব্রুয়ারি ইউসিবিএল, সিটি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংকের এটিএম বুথ থেকে জালিয়াতির মাধ্যমে ২০ লাখ টাকা হাতিয়ে নেয় একটি চক্র।  পরে গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে ঘটনার সত্যতা পায় ব্যাংক কর্তৃপক্ষ।

এরপর এ বিষয়ে বনানী থানায় ব্যাংকগুলো মামলা করে।  পরে মামলার তদন্ত হাতে নেয় ডিবি পুলিশ।  এদিকে বাংলাদেশ ব্যাংকে জালিয়াতির বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এখন পর্যন্ত এ বিষয়ে আমাদের কাছে কোনো সহযোগিত চাওয়া হয়নি বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে।  চাইলেই সে ক্ষেত্রে তদন্ত করবে পুলিশ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here