ভাইবোনের মৃত্যু চাইনিজ খেয়ে নয়, শ্বাসরোধ করে

0
394

Rampura the mail bd

রামপুরার বনশ্রীতে ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণিপড়ুয়া ছাত্রী ইশরাত জাহান অরনি (১৪) ও তার ভাই আলভি আমিনকে (৬) নামের দুই ভাইবোনের মৃত্যু খাবারের বিষক্রিয়ায় হয়েছে বলে প্রাথমকিভাবে ধারণা করা হলেও ময়নাতদন্তের রিপোর্টে নতুন রহস্যের জন্ম দিয়েছে। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ কুমার বিশ্বাস বলেছেন, দুইজনের গলায় সামান্য চিহ্ন রয়েছে।  এছাড়া চোখে রক্ত জমাট বাধা অবস্থায় দেখা গেছে।  তবে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে কি না তা এখনো নিশ্চিত নয়।

সোমবার  রাত ৮টার দিকে সংজ্ঞাহীন অবস্থায় তাদের ঢাকা মেডিকেলে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।  ওরনি ও আলভি আমিন বাবা মায়ের সাথে রামপুরা বনশ্রীর বি-ব্লকের, ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসায় ভাড়া থাকে।  বাবার নাম আমানুল্লাহ আমান।  তাদের গ্রামের বাড়ি জামালপুরের নয়াপাড়ায়।

গতকাল রাতে তারা বনশ্রী এলাকার একটি চাইনিজ রেস্টুরেন্টে রাতের খাবার খান।  সে সময় কিছু খাবার বেঁচে গেলে সেগুলো তিনি বাসায় নিয়ে ফ্রিজে রাখেন।  পরে দুপুরে ওরনি ও আলভি বাসায় ফিরে ওই খাবার খায়।  এর কিছুক্ষণ পরই তারা ঘুমিয়ে পরে।

সন্ধ্যা হয়ে গেলেও তাদের কোনো সাড়াশব্দ না পেলে ঘরে গিয়ে তিনি দেখেন তারা দু’জনই ঘুমিয়ে আছে।  অনেক ডাকাডাকি করেও তাদের ঘুম ভাঙাতে না পেরে আশপাশের লোকজনকে ডাকেন।

প্রতিবেশিরা এসে দুজনকে প্রথমে স্থানীয় একটি মেডিকেলে নিয়ে যায়।  অবস্থার উন্নতি না হলে রাত ৮টার দিকে তাদের ঢামেকে নেয়া হয়।  এসময় কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here