কানাডায় রেজিস্ট্রার্ড ফার্মাসিস্ট হওয়ার দিক নির্দেশনা নিয়ে সেমিনার

0
797

বিশ্বের অন্য সব দেশের মতো বাংলাদেশী ফার্মাসিস্টদের জন্যও আছে কানাডায় রেজিস্টার্ড ফার্মাসিস্ট হওয়ার সুবর্ণ সুযোগ। এই বিষয়ে সঠিক গাইড-লাইন জানাতে গ্রেক (জিআরই সেন্টার) এর আয়োজিত কানাডায় রেজিস্ট্রার্ড ফার্মাসিস্ট হওয়ার দিক নির্দেশনা নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

canada-seminar-grec-the-mailbdগত ২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত গ্রেকের সায়েন্সল্যাব শাখায় অনুষ্ঠিত হয় সেমিনারটি।

যেখানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফামার্সি বিভাগ থেকে গ্র্যাজুয়েশন শেষে বর্তমানে কানাডায় রেজিস্টার্ড ফার্মাসিস্ট হিসেবে কর্মরত ফেরদৌস আমিন মেহেদী।

এসময় তিনি গ্র্যাজুয়েশন শেষ করে কানাডায় কিভাবে রেজিস্টার্ড ফার্মাসিস্ট হওয়া যায় তার সঠিক গাইড-লাইন নিয়ে উপস্থিত শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন। সেমিনারে ফেরদৌস আমিন মেহেদী তার ব্যক্তিগত অভিজ্ঞতাকে উদাহরণ হিসেবে তুলে ধরেন।

আসন সংখ্যার তুলনায় আগ্রহী শিক্ষার্থীদের সংখ্যা বেশি হওয়ায় সেমিনারটি দুটি সেশনে অনুষ্ঠিত হয়। যেখানে তারা সরাসরি প্রশ্ন করে বক্তার সাথে তাদের লক্ষ্য পূরণের খুঁটিনাটি বিষয় নিয়ে খোলাখুলি আলোচনা করে।

সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রেক (জিআরই সেন্টার ) এর সায়েন্স ল্যাব শাখার ব্যবস্থাপক হীরক, গ্রেকের সোস্যাল মিডিয়া ম্যানেজার আরিফুর রহমান সহ অন্যান্য কর্মকর্তা এবং শিক্ষার্থীরা।

উল্লেখ্য,  বাংলাদেশী গ্র্যাজুয়েটদের মধ্যে উচ্চ শিক্ষা বিষয়ক দরকারি তথ্য পৌছে দিতে ২০০৮ সাল থেকে সমগ্র দেশে নিয়মিত তথ্য বহুল সেমিনার আয়োজন করে আসছে গ্রেক (জিআরই সেন্টার)।

এ বিষয়ে আপডেট তথ্য পাওয়া যাবে গ্রেকের অফিসিয়াল ফেসবুক গ্রুপ facebook.com/groups/grecenter এই ঠিকানায়। এছাড়া উচ্চ শিক্ষা বিষয়ক যেকোন তথ্য পাওয়া যাবে grecenter.org এই ঠিকানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here