শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে পদবঞ্চিত নেতাকর্মীরা

যা যা মিস করেছেন

সোমবার বিকেলের দিকে পল্টন থানার সামনে থেকে একটি মিছিল নিয়ে এসে অতর্কিত এ হামলা চালায় নেতাকর্মীরা।   

ছাত্রদলের সহ-সভাপতির নেতৃত্বে এ বিক্ষোভ করা হয়েছে বলে জানা গেছে।  এসময় অদূরে পুলিশকে নীরব ভূমিকায় থাকতে দেখা গেছে।  

কেন্দ্রীয় কার্যালয়ের চারতলায় থাকা ছাত্রদলের কার্যালয়ে আগুন দিলে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সেটি ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মী ।

তিনি বলেন, ছাত্রদলের কার্যালয় ভস্মীভূত হওয়ার পাশাপাশি একই তলায় থাকা যুবদলের কার্যালয়ও আংশিক পুড়েছে।

পল্টন থানার ওসি বলেন, বিক্ষুব্ধরা কার্যালয় ভবনের নিচ তলায় থাকা ছাত্রদলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কার্যালয় এবং তিনতলায় থাকা বিএনপির কার্যালয়েও ভাঙচুর চালিয়েছে।

ছাত্রদলে নতুন নেতৃত্ব এনে কমিটি ঘোষণার এক বছর পর শনিবার মধ্যরাতে সংগঠনটির ৭৩৬ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এদিকে কমিটি ঘোষণার ২০ ঘণ্টার মাথায় কেন্দ্রীয় পর্ষদ থেকে দুই নেতাকে পদচ্যুত করা হয়েছে বলে রোববার মধ্যরাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিকেল ৪টা ১০ মিনিটের দিকে পদবঞ্চিতরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছেড়ে চলে যায়।  তবে যাওয়ার আগে তারা দলটির কেন্দ্রীয় কার্যালয়ে নিচে ছাত্রদলের অফিস ভাঙচুরের চেষ্টা করে।  এর ৫ মিনিট পরে আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে আসে।  তবে তার আগেই আশেপাশের লোকজন আগুন নিভিয়ে ফেলে। 

বহু দিন পর হঠাৎ করেই ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।এবং এতে অনেক নতুন মুখ এলেও সংগঠনের অভ্যন্তরে কোন্দল আবার মাথাচাড়া দিচ্ছে বলে মনে হচ্ছে।

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security