বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

আশফাকুর রহমান আশিকের ‘নাট্য-সংকলন’ বইমেলায়

যা যা মিস করেছেন

অমর একুশে বই মেলায় প্রতি বছরই উন্মোচিত হয় নতুন এবং পুরাতন লেখকের অসংখ্য বই।  বই মেলার মাধ্যমেই পাঠকরা পায় সাহিত্যের এই আদি ও সবথেকে জনপ্রিয় মাধ্যমের বিভিন্ন রকমের স্বাদ।

তেমনি ভিন্ন মাত্রা যোগ করতে এইবার প্রকাশিত হল আশফাকুর রহমান আশিকের ‘নাট্য-সংকলন’ বইটি। নামেই বোঝা যাচ্ছে বইটি গতানুগতিক উপন্যাস বা গল্প নয়। শিল্প ও সাহিত্যের অন্যতম আরেকটি মাধ্যম হচ্ছে নাটক। তার এই বইটিতে তিনি তিনটি নাটকের নাট্যরূপ চমৎকার ভাবে পাঠকদের জন্য তুলে ধরেছেন।

natto shonkolon the mail bd

গল্প তিনটি আলাদা আলাদা পরিপ্রেক্ষিতে বর্ণিত যা পাঠককে মন্ত্রমুগ্ধ করার যোগ্যতা রাখে। গল্প তিনটির নাম হচ্ছে ‘দাহ’ রক্তের স্পর্শ’ ও ‘গল্পের একদিন রাত’। গল্প তিনটির পটভূমি এবং পরিবেশ সম্পূর্ণ আলাদা।

বইটি সম্পর্কে জানতে চাইলে লেখক বলেন, ‘ নাটক জীবনেরই অংশ। প্রতিটি মানুষের জীবনে ঘটে যাওয়া না দৃষ্টিগোচর ঘটনাকে কেন্দ্র করে জন্ম হয় নাটকের। আমরাও ঠিক তাই। বাস্তব জীবন থেকে বলা চলে কুড়িয়ে পাওয়া তিনটি ঘটনার প্রয়াস এই ‘নাট্য-সংকলন’।’

বইটি অমর একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে গত ৪ তারিখে, বইটি প্রকাশনা করেছে ‘সাম্প্রতিক প্রকাশনী’ এবং বই মেলায় পাওয়া যাবে প্রকাশনীর স্টল নম্বর ২৭৯ এ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security