আশফাকুর রহমান আশিকের ‘নাট্য-সংকলন’ বইমেলায়

0
343

অমর একুশে বই মেলায় প্রতি বছরই উন্মোচিত হয় নতুন এবং পুরাতন লেখকের অসংখ্য বই।  বই মেলার মাধ্যমেই পাঠকরা পায় সাহিত্যের এই আদি ও সবথেকে জনপ্রিয় মাধ্যমের বিভিন্ন রকমের স্বাদ।

তেমনি ভিন্ন মাত্রা যোগ করতে এইবার প্রকাশিত হল আশফাকুর রহমান আশিকের ‘নাট্য-সংকলন’ বইটি। নামেই বোঝা যাচ্ছে বইটি গতানুগতিক উপন্যাস বা গল্প নয়। শিল্প ও সাহিত্যের অন্যতম আরেকটি মাধ্যম হচ্ছে নাটক। তার এই বইটিতে তিনি তিনটি নাটকের নাট্যরূপ চমৎকার ভাবে পাঠকদের জন্য তুলে ধরেছেন।

natto shonkolon the mail bd

গল্প তিনটি আলাদা আলাদা পরিপ্রেক্ষিতে বর্ণিত যা পাঠককে মন্ত্রমুগ্ধ করার যোগ্যতা রাখে। গল্প তিনটির নাম হচ্ছে ‘দাহ’ রক্তের স্পর্শ’ ও ‘গল্পের একদিন রাত’। গল্প তিনটির পটভূমি এবং পরিবেশ সম্পূর্ণ আলাদা।

বইটি সম্পর্কে জানতে চাইলে লেখক বলেন, ‘ নাটক জীবনেরই অংশ। প্রতিটি মানুষের জীবনে ঘটে যাওয়া না দৃষ্টিগোচর ঘটনাকে কেন্দ্র করে জন্ম হয় নাটকের। আমরাও ঠিক তাই। বাস্তব জীবন থেকে বলা চলে কুড়িয়ে পাওয়া তিনটি ঘটনার প্রয়াস এই ‘নাট্য-সংকলন’।’

বইটি অমর একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে গত ৪ তারিখে, বইটি প্রকাশনা করেছে ‘সাম্প্রতিক প্রকাশনী’ এবং বই মেলায় পাওয়া যাবে প্রকাশনীর স্টল নম্বর ২৭৯ এ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here