28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

পুলিশের ধাওয়ায় রাস্তা থেকে উঠলো সিটি কলেজের শিক্ষার্থীরা

যা যা মিস করেছেন

পরীক্ষা কেন্দ্রে পরিবর্তনের দাবিতে রাজধানীতে সড়কে অবস্থান নেওয়ার আট ঘণ্টা পর ঢাকা সিটি কলেজের শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে সরিয়েছে পুলিশ। শিক্ষার্থীদের অবস্থানের কারণে সাইন্সল্যাব থেকে ঝিগাতলামুখী ধানমণ্ডি দুই নম্বর সড়কে রোববার দুপুর ১টায় গাড়ি চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল। যান চলাচল সীমিত হয়ে পড়ে মিরপুর সড়কেও।

city college movement  1 the mail bd

বিক্ষোভরত শিক্ষার্থীর সংখ্যা কমে যাওয়ার পর রাত ৯টায় পুলিশ ধাওয়া দিয়ে তাদের সরিয়ে দেয়।

রাত ৯টা থেকে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক বলে জানিয়েছেন ধানমণ্ডি জোনের পুলিশের পরিদর্শক (পেট্রল) মো. সাজ্জাদ হোসেন। তিনি বলেন, তুলে দেওয়ার সময় কোনো নারী শিক্ষার্থী সড়কে ছিলেন না। প্রায় দেড়শ ছাত্র ছিল তখন।
পুলিশের ধাওয়ার পর কিছু শিক্ষার্থী কলেজের দেয়াল টপকে ভেতরে ঢুকে বিভিন্ন জানালার কাচ ভাংচুর করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

এই বিক্ষোভে ছিল সিটি কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা। তারা জানায়, গত বছর তাদের কলেজের পরীক্ষা কেন্দ্র ছিল পাশের গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল। এবার তা পরিবর্তন করে রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে নেওয়া হয়েছে।

city college movement the mail bd
শিক্ষার্থীরা জানান, কয়েকদিন আগে কেন্দ্র পরিবর্তনের খবর জেনে তারা কলেজের অধ্যক্ষের কাছে গেলে তিনি তাদের কাছে সময় চান। কিন্তু নির্ধারিত সময়ে তাদের দাবি পূরণ না হওয়ায় তারা রাস্তায় নামেন।

পুলিশ কর্মকর্তা সাজ্জাদ বলেন, আট ঘণ্টা শুধু সিটি কলেজের সামনের ধানমণ্ডি দুই নম্বর সড়ক দিয়ে যান চলাচল বন্ধ ছিল। কলেজের পূর্ব পাশের মিরপুর সড়ক খোলাই ছিল। তবে যান চলাচলের গতি কম ছিল।

More articles

সর্বশেষ