শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এগোলেন মুস্তাফিজ সহ অনেকেই আর পেছাল বাংলাদেশ

যা যা মিস করেছেন

Bangla team the mail bd

 

জিম্বাবুয়ে সিরিজে দুটি ম্যাচ খেলেই আইসিসি টি-টোয়েন্টি বোলারদেরে র‌্যাঙ্কিংয়ে ৭৮ ধাপ এগিয়েছেন মুস্তাফিজুর রহমান।  ব্যাটিংয়ে সাব্বির রহমান এগিয়েছেন ৫৯ ধাপ।

জিম্বাবুয়ে সিরিজে প্রথম দুই ম্যাচ খেলে নিয়েছেন ৪ উইকেট।  ৭৮ ধাপ এগিয়ে বাঁহাতি পেসার এখন আছেন ৩৭ নম্বরে।

র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন আল আমিন হোসেনও।  মুস্তাফিজের মত আল আমিনও জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ খেলেছেন স্রেফ দুটি, নিয়েছেন ৩ উইকেট।  ১৫ ধাপ এগিয়ে এই পেসার এখন ৩৫তম।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন ৩৩ নম্বরে।

ব্যাটিংয়ে ৫৯ ধাপ এগিয়েছেন সাব্বির রহমান।  ৪ ম্যাচে দলের সর্বোচ্চ ১৪০ রান করে সাব্বির উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ৭৯ নম্বরে।  

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং-বোলিং দুটিরই শীর্ষে সাকিব আল হাসান।  ব্যাটিংয়ে তিনি ২২ নম্বরে, বোলিংয়ে দশে।

আর টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব সব মিলিয়ে শীর্ষেই আছেন।  সাকিবরে পরে আছে পাকিস্তানের শহিদ আফ্রিদি।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দশে ছিল বাংলাদেশ।  চার ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের পথেই ছিল মাশরাফি বিন মুর্তজার দল।

Bangladesh team the mail bd  

কিন্তু শেষ দুই ম্যাচে বাংলাদেশ হেরে বসলে সিরিজ ২-২–এ ড্র হয়।  এতে র‌্যাংকিংয়ে বাংলাদেশকে হারাতে হয়েছে মূল্যবান ৫ রেটিং পয়েন্ট। 

টি-টোয়েন্টিতে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৬৪।  বাংলাদেশের নিচে ৬১ রেটিং নিয়ে ১২ ও ১৩ তে রয়েছে হংকং এবং নেদারল্যান্ড।  ১১৮ রেটিং নিয়ে সবার শীর্ষে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।  সমান রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয়স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং শ্রীলংকা।  

চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড।  তাদের পয়েন্ট ১১৭।  ১১৬ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড ৫ম, ১১৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা ৬ষ্ঠ, ১১৩ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে রয়েছে পাকিস্তান, ৮ম স্থানে রয়েছে ভারত।  পয়েন্ট ১১০।  ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষ দশে রয়েছে আফগানিস্তান। 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security