রবিবার, এপ্রিল ২১, ২০২৪

আমেরিকায় উচ্চশিক্ষা অর্জনের জন্য ‘গ্রেক’ এর দিক নির্দেশনা মূলক সেমিনার

যা যা মিস করেছেন

বাংলাদেশের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় অবদান রাখা হিতৈষী প্রতিষ্ঠান জিআরই সেন্টার (গ্রেক) এর আয়োজনে আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনে সঠিক দিক নির্দেশনা নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

seminar for american scholarship the mail bd

মঙ্গলবার (১৯.০১.২০১৬) রাজধানীর ধানমণ্ডিতে অবস্থিত ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের অডিটরিয়ামে আয়োজিত হয় এই সেমিনার।
অনুষ্ঠিত সেমিনারে বাংলাদেশের গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনে আর্থিক অবস্থার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

যেখানে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মধ্যে উচ্চ শিক্ষার ধারনাকে ছড়িয়ে দিতে সেমিনারে আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনের জন্য করণীয়, দরকারি প্রস্তুতি, জিআরই ও টোফেল প্রস্তুতি, টাইমলাইন (কোন সময়ে কি কাজ করতে হবে) এবংস্কলারশীপের মতো প্রয়োজনীয় বিষয় গুলো নিয়ে আলোচনা করা হয়।
উক্ত সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাহবুবুল আল মহিরা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের মিয়ামি ইউনিভার্সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানবির আহমদ।
সেমিনারের শুরুতে আলোচক মাহবুবুল আল মহিরা উপস্থিত শিক্ষার্থীদের সামনে বাংলাদেশের শিক্ষার্থীর মধ্যে উচ্চ শিক্ষার ধারনাকে ছড়িয়ে দিতে আমেরিকায় উচ্চ শিক্ষা অর্জনের জন্য করণীয়, দরকারি প্রস্তুতি, জিআরই ও টোফেল প্রস্তুতি, টাইমলাইন এবংস্কলারশীপের মতো প্রয়োজনীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।
সেমিনারে যুক্তরাষ্ট্রের মিয়ামি ইউনিভার্সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানবির আহমদ উপস্থিত শিক্ষার্থীদের সামনে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরেন।পরবর্তীতে শিক্ষার্থীদের জন্য রাখা হয় প্রশ্ন- উত্তরপর্ব।যেখানে শিক্ষার্থীদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তানবির।
সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিআরই সেন্টার (গ্রেক) এর সায়েন্স ল্যাব শাখার ব্যবস্থাপক হীরক, জিআরই সেন্টার (গ্রেক) এর সোস্যালমিডিয়া ম্যানেজার আরিফুর রহমান সহ ইউনিভার্সিটি অব এশিয়াপ্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের প্রায় তিনশ’রও বেশি শিক্ষার্থী।
উল্লেখ্য,  বাংলাদেশী গ্র্যাজুয়েটদের মধ্যে উচ্চ শিক্ষা বিষয়ক দরকারি তথ্য পৌছে দিতে ২০০৮ সাল থেকে সমগ্র দেশে নিয়মিত তথ্য বহুল সেমিনার আয়োজন করে আসছে জিআরই সেন্টার (গ্রেক)।চলতি ডিসেম্বর এবং আসছে জানুয়ারী মাসে শুধু মাত্র ঢাকাতেই এর আগে আরও চারটি সিরিজ সেমিনার আয়োজন করতে যাচ্ছে গ্রেক।
এ বিষয়ে আপডেট তথ্য পাওয়া যাবে গ্রেকের অফিসিয়াল ফেসবুক গ্রুপ facebook.com/groups/grecenter এই ঠিকানায়।এছাড়া উচ্চ শিক্ষা বিষয়ক যেকোন তথ্য পাওয়া যাবে grecenter.org এই ঠিকানায়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security