28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

রওশনকে জাপার ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান’ ঘোষণা বাবলুর

যা যা মিস করেছেন

জি এম কাদেরকে জাপার চেয়ারম্যান এইচ এম এরশাদ কো-চেয়ারম্যান করার পর পাল্টা দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু রওশন এরশাদকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ রংপুরে জি এম কাদেরকে নিয়ে সংবাদ সম্মেলন করার একদিন পর সোমবার এই পাল্টা ঘোষণার মধ্য দিয়ে সংসদে প্রধান বিরোধী দলে বিরোধ প্রকাশ্য হল।

roushon ershad the mail bd

বাবলু বলেন, সোমবার রওশনের গুলশানের বাড়িতে এক বৈঠকে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার সিদ্ধান্ত হয়। এরশাদের স্ত্রী সংসদে বিরোধীদলীয় নেতা রওশন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীতে রয়েছেন। জি এম কাদেরও সভাপতিমণ্ডলীর সদস্য।

এরশাদ রোববার নিজের জেলা রংপুরে সংবাদ সম্মেলন করে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান করার সিদ্ধান্ত জানিয়ে বলেন, তার অবর্তমানে জাতীয় পার্টির হাল ধরবেন তারই ভাই।

বাবলু বলেন, “কোনো ফোরামে কোনো ধরনের আলোচনা ব্যতিরেকে তিনি তার আপন ছোটভাইকে পার্টির কো চেয়ারম্যান এবং তার উত্তরাধিকারী হিসাবে ঘোষণা দেন, যা গঠনতন্ত্রের সম্পূর্ণবহির্ভূত।

“এটা প্রেসিডিয়াম ও পার্লামেন্টারি পার্টির যৌথ বৈঠক, সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম। বৈঠকে সর্বসম্মতিক্রমে সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদকে ভার‌প্রাপ্ত চেয়ারম্যান করার সিদ্ধান্ত গ্রহণ হয়েছে।”

গঠনতন্ত্রে কো-চেয়ারম্যান পদ নেই বলে এরশাদও জানিয়েছিলেন। তবে তিনি বলেছিলেন, আগামী এপ্রিলে কাউন্সিল করে এই পদ সৃষ্টি করা হবে।

ওই সংবাদ সম্মেলনে জি এম কাদেরকে চেয়ারম্যান করে সম্মেলন প্রস্তুতি কমিটিও ঘোষণা করেন এরশাদ, যাতে সদস্য সচিব করা হয় এ বি এম রুহুল আমিন হাওলাদারকে।

দশম সংসদ নির্বাচনে নাটকীয় অংশ গ্রহণের দুই মাসের মধ্যে হাওলাদারকে সরিয়ে বাবলুকে মহাসচিব করেছিলেন এরেশাদ।

More articles

সর্বশেষ