‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার’ স্লোগানে কম্পিউটার সিটির মেলা

0
311

‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার’ স্লোগানে রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে ১৮ জানুয়ারি থেকে শুরু হয়েছে ‘সিটিআইটি ২০১৬ মেলা’। চতুর্দশ বারের মতো আয়োজিত এ মেলা চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।

city IT fair the mail bd

গত শনিবার বিসিএস কম্পিউটার সিটির অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত জানানো হয়। মেলার আহ্বায়ক মুজিবুর রহমান বলেন, ‘এবারের মেলায় আমরা শিশুদের বেশি গুরুত্ব দিচ্ছি। অন্যান্য বারের মতো এবারও মেলায় থাকছে বিভিন্ন পণ্যের ওপরে বিশেষ মূল্যছাড়, তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের সমাহার ছাড়াও বিশ্বের স্বনামধন্য প্রতিষ্ঠানের সুসজ্জিত প্যাভিলিয়ন।’

মেলায় বিসিএস কম্পিউটার সিটির নিচতলায় প্রতিদিন থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া প্রতিযোগিতার মধ্যে থাকছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, কুইজ এবং রক্তদান কর্মসূচি ইত্যাদি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিসিএস কম্পিউটার সিটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি আহমেদ হাসান ও কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম।
মেলায় দর্শনার্থীদের জন্য রয়েছে এলিয়েন ও জাদু প্রদর্শনী। শিশুদের জন্য রয়েছে ভৌতিক টানেল। মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনা মূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিদিনের প্রবেশ টিকিটের ওপর রয়েছে র্যাফল ড্র। মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

মেলার পৃষ্ঠপোষক এইচপি, আসুস, এসার, লেনেভো, গিগাবাইট, আরমাগার্ডেন, হিটাচি, ডেল ও মাইক্রো ট্রেন্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here