26 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র বাংলাদেশের

যা যা মিস করেছেন

Football match the mail bd

যশোরে বাংলাদেশ জাতীয় দল ৪-২ গোলের বড় জয়ে শুরু করেছিল টুর্নামেন্ট।  কিন্তু আজ ঢাকায় মালয়েশিয়া একাদশের সঙ্গে পিছিয়ে পড়ে শেষ পর্যন্ত ড্র (১-১) করে মাঠ ছেড়েছে জাতীয় দল।  এই ড্রয়ের পর চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বাংলাদেশ।  শ্রীলঙ্কাকে হারানো নেপালের পয়েন্টও সমান চার, তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা দ্বিতীয় স্থানে।

শ্রীলঙ্কাকে ৪-২ গোলে হারিয়ে গোল্ড কাপ শুরু করেছিল বাংলাদেশ।  অন্যদিকে, নেপালের সঙ্গে ড্র করে আসা মালয়েশিয়া দুই পয়েন্ট নিয়ে গ্রুপে তৃতীয় স্থানে রয়েছে।

সেমি-ফাইনাল নিশ্চিত করার ম্যাচে আগামী শুক্রবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।  একই দিনে সেরা চারে ওঠার আশা নিয়ে মালয়েশিয়া খেলবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া শ্রীলঙ্কার সঙ্গে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার প্রথমার্ধে মালয়েশিয়ার প্রতিনিধিত্ব করা ফেলডা ইউনাইটেড এফসির ফুটবলারদের গতির সঙ্গে পেরে ওঠেনি বাংলাদেশ।  কোনো দলই সফল আক্রমণ করতে পারেনি।  দুদলই একাধিক ভালো সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি।  তবে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার দৃঢ়তা আর ভাগ্যের জোরে কোনো গোল হজম না করেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দুদুলই গোলের পর্বটা রেখে দিয়েছিল দ্বিতীয়ার্ধের জন্য।  ৫৫ মিনিটে ডান দিক থেকে আহমেদ সিয়ামিম ইয়াহইয়ার মাইনাস শট নেন।  সেই মাইনাস থেকেই উড়ন্ত বলে দুর্দান্ত হেড করেন মুহাম্মদ হাদিন।  তাই দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায়।

অবশ্য এগিয়েও স্বস্তিতে থাকতে পারেনি অতিথিরা।  কারণ ৭৭ মিনিটে বাংলাদেশের মিঠুন চৌধুরী সমতা ফেরাতে সক্ষম হন।  ডান দিক থেকে জাহিদ হোসেনের ক্রসে বল পান মিঠুন।  সেই বলে আলতো করে প্লেসিং শটে মালয়েশিয়ার জাল ভেদ করেন তিনি।  তাই পিছিয়ে পড়েও সমতা নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় স্বাগতিকরা।

গোলরক্ষক হিসেবে দুর্দান্ত পারফর্মন করায় ম্যাচসেরা হন বাংলাদেশের আশরাফুল ইসলাম রানা।

More articles

সর্বশেষ

২ কেজি গাঁজাসহ আটক ২