বঙ্গবন্ধু সেতুতে সড়ক দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলে সহ নয়জন নিহত

0
344

Road accident the mail bd

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে প্রায় কাছাকাছি সময়ে আটটি দুর্ঘটনা ঘটেছে।  এসব দুর্ঘটনায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে রানা শরীফসহ নয়জন নিহত হয়েছে।  আহত হয়েছে সাংবাদিক, পুলিশ ও ফায়ার ব্রিগেড সদস্যসহ অর্ধশতের বেশি।

শনিবার সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত সেতুর পূর্বপাড়ের উত্তর লেনের ৪০ নম্বর পিলারের কাছে ও পশ্চিম পাশের দক্ষিণ লেনে এসব দুর্ঘটনা ঘটে। এসব ঘটনায় সেতুর ওপর এক লেনে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সেতুর দুপাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

দুর্ঘটনাস্থল থেকে মন্ত্রীর ছেলে শরীফ রানা (৩৫) কে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।  চিকিৎসকরা দেখে তাকে মৃত ঘোষণা করেন বলে টাঙ্গাইল সদর মডেল থানার ওসি নাজমুল হক জানিয়েছেন।

সেতু কর্তৃপক্ষের প্রকৌশলী বলেন, সকাল সাড়ে ৭টার দিকে সেতুর পূর্ব প্রান্তে ৩০ ও ৪০ নম্বর পিলারের মাঝামাঝিতে প্রথম দুর্ঘটনাটি ঘটে।

“পাবনা থেকে ঢাকাগামী সরকার পরিবহনের একটি বাস সেতুর ওপর ঢাকাগামী একটি গরুর ট্রাককে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এসময় আরও দুটি বাস ও মাইক্রোবাস দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়।”

এই দুর্ঘটনায় চার বাসযাত্রী নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হন বলে জানান প্রকৌশলী।

পুলিশ ও স্থানীয়রা আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল, টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

প্রথম দুর্ঘটনাটির কারণে সেতুর একটি লেইনে যানচলাচল বন্ধ হয়ে গেলে গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়।  তখন পুলিশসহ সংশ্লিষ্টরা দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরানোর কাজ করছিল।

সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী জানান, “এক পর্যায়ে সকাল সাড়ে ৯টার দিকে পশ্চিম পাড়ে সেতুর ওপর ৩০ থেকে ৩২ নম্বর পিলারের মাঝামাঝিতে ঢাকাগামী হানিফ, ন্যাশনাল পরিবহন, মাইক্রোবাস ও প্রাইভেটকার ও অ্যাম্বুলেন্সসহ আরও ১৬টি যানবাহন পরপর ধাক্কা লাগে।”

এই দুর্ঘটনায় ভূমিমন্ত্রীর ছেলে রানা আহত হন।  হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে।  পরে লাশ স্বজনরা হাসপাতাল থেকে নিয়ে যান।

এই স্থানে আরও চারজন নিহত এবং কমপক্ষে ২৫ জন আহত হন।

বঙ্গবন্ধু সেতু (পশ্চিম) থানার ওসি  জানান, উদ্ধার কাজ চলার সময় দ্বিতীয় দুর্ঘটনায় পুলিশ ও দমকল বাহিনীর ৫ জন এবং সংবাদ সংগ্রহে আসা চার সংবাদকর্মী আহত হন।

দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরিয়ে নিলে দুপুর ১টার পর থেকে সেতুর উপর দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here