বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটেই, ইসলামী ঐক্যজোট

0
336

Islami oekko jot the mail bd

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে ইসলামী ঐক্যজোট বেরিয়ে যাওয়ার ঘোষণাকে উড়িয়ে দিয়েছেন জোটের আরেক নেতা মাওলানা আব্দুল রকিব।  নিজেকে ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরিচয় দিয়ে তিনি বলেন, ‘ইসলামী ঐক্যজোট বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোটে ছিল, থাকবে।’

বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ইসলামী ঐক্যজোটের ত্রিবার্ষিক সম্মেলনে দলের চেয়ারম্যান লতিফ নেজামী ২০ দল ছাড়ার ঘোষণা দেওয়ার তিন ঘণ্টার মধ্যে পাল্টা ঘোষণা নিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে আসেন মাওলানা রকিব।

এর আগে দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে ত্রি-বার্ষিক সম্মেলনে জোট ছাড়ার ঘোষণা দেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী।  এখন থেকে ২০ দলীয় জোটের সঙ্গে ইসলামী ঐক্যজোটের কোনো সম্পর্ক নেই জানিয়ে তিনি বলেন, ‘ইসলামী ঐক্যজোট স্বকীয়তা বজায় রেখে নিজেদের সাংগঠনিক তৎপড়তায় মনযোগী হবে।  কেননা স্বকীয়তা অন্তপ্রেরণায় ইসলামী ঐক্যজোট স্বতন্ত্র।  তাই এখন থেকে ইসলামী ঐক্য স্বকীয়তা বজায় রেখে জোটের কর্মতৎপরতা চালিয়ে যাবে।’

মাওলানা রকিব বলেন, “সম্প্রতি আমাদের ইসলামী ঐক্যজোটের কয়েকজন দায়িত্বশীল ব্যক্তি জোটের আদর্শ ও নীতি পরিপন্থি পদক্ষেপ নেওয়ায় এর মূল অঙ্গ সংগঠন বাংলাদেশ নেজামে ইসলামী পার্টির নির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়।

“গতকাল (বুধবার) বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ওই সভায় আবদুল লতিফ নেজামীর পরিচালনায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়, আমরা খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলে থাকব।”

ওই সিদ্ধান্তকে উপেক্ষা করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সব কাউন্সিলর ও জেলার প্রতিনিধি, পীর মাশায়েখ ও উলামায়ে কেরামদের মতামত অগ্রাহ্য করেই লতিফ নেজামী জোট ছাড়ার ঘোষণা দেন বলে দাবি রকিবের।

সম্মেলনে ইসলামী ঐক্যজোটের এই অংশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মো. আব্দুর রকিব জানান, অদৃশ্য কোনো এক মহাশক্তি ইসলামী ঐক্যজোটের মধ্যে এই বিভেদ সৃষ্টি করেছে।

সেই মহাশক্তি কে বা কারা জানতে চাইলে তিনি  বলেন, ‘সেটা মহান আল্লাহও হতে পারে।  আপনারা জ্ঞানী মানুষ, আপনারা তো সবই বোঝেন।’ শৃঙ্খলাভঙ্গের কারণে আব্দুল লতিফ নেজামীরা আর ইসলামী ঐক্যজোটে নেই বলেও দাবি করেন নিজেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে পরিচয় দেয়া মাওলানা মো. আব্দুর রকিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here