ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে সিঙ্গাপুরে বসছেন তারানা

0
464

দেশে বৈঠকের পর এবার সিঙ্গাপুরে ফেইসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সরকারের দুই বছরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অর্জন নিয়ে বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

tarana halim the mail bd

প্রতিমন্ত্রী বলেন, “আগামী ১২ জানুয়ারি ফেইসবুক কর্তৃপক্ষের সাথে সাইবার নিরাপত্তা, নারীর প্রতি অবমাননা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হবে। বাংলাদেশে তাদের একটি অ্যাডমিন প্রতিষ্ঠা করতে চাই।” এছাড়াও বিভিন্ন বিষয়ে ফেইসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হবে বলে জানান তারানা।

“অভিযোগ জানানোর জন্য বিটিআরসি থেকে ‘ফোকাল পয়েন্ট’ নির্ধারণ করে পাঠিয়েছি। এ পর্যন্ত কতটি অভিযোগ করেছি, তার পরিসংখ্যান তুলে ধরা হবে। অনুরোধ করেছি, আমাদের দেশের ধর্মীয়, সামাজিক মূল্যবোধ চিন্তা করে অভিযোগগুলো বিবেচনার।”

ফেইসবুক নতুন আইডি খুলতে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বাধ্যতামূলক করা হবে কিনা সাংবাদিকদের প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, “এই মুহূর্তে সেই পরিকল্পনা নেই। তবে বিশ্বের বেস্ট প্রাকটিসগুলো চর্চা করতে চাই।”
আগামী ১২ থেকে ২৪ ফেব্রুয়ারি সিঙ্গাপুর ও মালয়েশিয়া সফরকালে গুগল ও মাইক্রোসফট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানান তারানা হালিম।

 

নিরাপত্তার কারণ দেখিয়ে ১৮ নভেম্বর ফেসবুকসহ বেশ কয়েকটি সামাজিক যোগাযোগের মাধ্যম বন্ধ করে দেয় সরকার। বন্ধ হওয়ার ২২ দিন পর গত ১০ ডিসেম্বর ফেইসবুক খুলে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here