বাজারে এল ৫.৫ ইঞ্চি পর্দার ‘এইচটিসি ওয়ান এক্স৯’

0
376

বিশ্বের জনপ্রিয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি চীনের বাজারে অবমুক্ত করেছে ৫.৫ ইঞ্চি পর্দার নতুন স্মার্টফোন ‘এইচটিসি ওয়ান এক্স৯’। যার সম্পূর্ণ বহিরাবরণ হবে ধাতব নির্মিত। স্মার্টফোনটির মূল্য নির্ধারিত হয়েছে ৩৭০ ডলার। সম্প্রতি সংবাদ সংস্থা দ্যা টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। জানা গেছে, এইচটিসির জনপ্রিয় স্মার্টফোন এ৯ এর আপডেট হচ্ছে নতুন এই স্মার্টফোনটি।

htc one x9 the mail bd
৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের ‘এইচটিসি ওয়ান এক্স৯’ স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত হবে। এর অভ্যন্তরে থাকছে মিডিয়াটেক হিলিও এক্স১০ অক্টা-কোর প্রসেসর এবং ৩ গেগাবাইট র‌্যাম।
এছাড়াও থাকছে ৩২ জিবি অভ্যন্তরীন মেমোরি সুবিধা, যা আরও ৩২ জিবি মাইক্রোস এসডি কার্ড সমর্থন করবে। ছবি এবং ভিডিও ধারনকারীদের জন্য থাকছে বিশেষ সেন্সর সমৃদ্ধ ১৩ মেগা পিক্সেল রিয়ার ক্যামেরা, যা দিয়ে ৪কে ভিডিও ধারনা করা যাবে।
আল্ট্রা মেগা পিক্সেল প্রযুক্তির ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে, যা দিয়ে হাই ডেফিনেশনের সেলফি তোলা যাবে। স্মার্টফোনটিতে থাকছে ৩,০০০ এমএএইচ ব্যাটারি। আরও রয়েছে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন, ওয়াই- ফাই, ব্লুটুথ ৪.১ এবং মাইক্রো ইউএসবি ব্যবস্থা।
তবে স্মার্টফোনটি কবে নাগাদ বিক্রি শুরু হবে এবং অ্যান্ড্রয়েডের কোন অপারেটিং সিস্টেমে আসবে সেসম্পর্কে কিছুই জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here