28 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

নিশ্ছিদ্র নিরাপত্তা আওয়ামী লীগের সমাবেশে

যা যা মিস করেছেন

দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা।

awamilig meeting the mail bd

মঙ্গলবার বেলা ১২টার দিকে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশস্থল ও আশপাশের সব রাস্তার মোড়ে বিপুল সংখ্যক পুলিশের অবস্থান দেখা গেছে। তবে সমাবেশ মঞ্চের পাশে দিয়ে স্বাভাবিকভাবে যান চলাচল করতে দেখা গেছে।

দুপুর আড়াইটায় আওয়ামী লীগের সমাবেশের কার্যক্রম শুরুর কথা রয়েছে। একই সময়ে রাসেল স্কোয়ারে ক্ষমতাসীন দলের আরেকটি সমাবেশ রয়েছে।

দশম সংসদ নির্বাচনের দ্বিতীয় বছর পূর্তিতে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করতে যাচ্ছে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দেওয়া দলটি।

অন্যদিকে ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের জন্য কাছাকাছি সময়ে নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে ওই নির্বাচন বর্জন করা বিএনপি।

আওয়ামী লীগের সমাবেশের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে পুলিশের মতিঝিল ডিভিশনের অতিরিক্ত উপ কমিশনার তারেক বিন রশীদ বলেন, “সমাবেশ ঘিরে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সতর্ক থাকবে পুলিশ। সমাবেশস্থল ও আশপাশের এলাকায় সাদা পোশাকেও পুলিশ দায়িত্ব পালন করছে।”

কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সমাবেশস্থলে মহানগর আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সাংবাদিকদের বলেন, “বিএনপি পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চায়। তবে আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ কর্মসূচি পালন করতে চাই।”

সমাবেশ করতে পুলিশ যেসব শর্ত দিয়েছে, তা পালন করা হবে বলে জানান তিনি।

More articles

সর্বশেষ