23 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

২০১৮ সালের পরে বাণিজ্য মেলা হবে পূর্বাচলে

যা যা মিস করেছেন

২০১৮ সালের পর আর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) রাজধানীর শেরেবাংলা নগরে হবে না। তখন মাসব্যাপী এই মেলা হবে ঢাকার পূর্বাচলে। এ জন্য সরকার ৮০০ কোটি টাকা ব্যয়ে পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার স্থায়ী স্থাপনা নির্মাণ করছে।

trade fair the mail bd
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ডিআইটিএফ-২০১৬ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। শেরেবাংলা নগরে মেলা সচিবালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাণিজ্যসচিব হেদায়েতুল্লাহ আল মামুন, ইপিবির ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ প্রমুখ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার বিকেলে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করবেন। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মেলাটির আয়োজক।
পূর্বাচলে বাণিজ্য মেলার স্থায়ী স্থাপনা নির্মাণের বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এটি হবে চীনের অর্থায়নে। বাংলাদেশ সরকারও অর্থ দেবে। পূর্বাচলে খুবই আকর্ষণীয় বাণিজ্য মেলা কেন্দ্র হবে।’
প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর আজ বিকেল বা সন্ধ্যায় মেলাপ্রাঙ্গণ সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। মেলায় একবার প্রবেশে টিকিটের মূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৩০ টাকা ও শিশুদের জন্য ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। ৩১ জানুয়ারি শেষ হবে মেলা।
গতকাল সংবাদ সম্মেলন শেষে পুরো মেলাপ্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, অনেক প্যাভিলিয়ন ও স্টলের নির্মাণকাজ শেষ হয়ে গেছে। এখন চলছে পণ্য সাজানো-গোছানোর কাজ। তবে কিছু স্টলের নির্মাণকাজ এখনো মাঝামাঝি অবস্থায় আছে। সেগুলো আজ উদ্বোধনের আগে শেষ না হওয়ার সম্ভাবনাই বেশি। এ ছাড়া মেলার ভেতরে সড়কের কাজও কিছু বাকি আছে।

More articles

সর্বশেষ

২ কেজি গাঁজাসহ আটক ২