বর্ষবরণের আতশবাজির আগে দুবাইয়ের হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড

0
341

 

Fire of Dubai the mail bd

নববর্ষের আতশবাজির উৎসব শুরুর আগে আগে দুবাইয়ে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার কাছে একটি পাঁচ তারা হোটেল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ৬৩ তলা অ্যাড্রেস ডাউনটাউন হোটেলের ২০ তলায় বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়।

দুবাই দমকল বাহিনীর মহাপরিচালক রশীদ থানি আল সাতরোসি জানিয়েছেন, আগুনে শুধু হোটেলের বাইরের অংশ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। কোনো হতাহত নেই। হোটেলের সবাইকে নিরাপদে বের করা গেছে। তবে আগুন ও প্রচণ্ড ধোঁয়ার মধ্যে উদ্ধারকাজ চালানোর সময় একজনের হার্ট অ্যাটাক হয়েছিল বলে জানা যায়।

হাজার ফুট উচ্চতার ওই ভবনে ঠিক কী কারণে আগুন লেগেছে তা স্পষ্ট নয়।  টুইটারে আসা ছবিতে দেখা যায়, ভবনের নিচের দিকের কয়েকটি ফ্লোর জ্বলছে এবং পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে।

সে সময় আশপাশের সড়কে ছিল বর্ষবরণের উৎসবে যোগ দিতে আসা বিপুল সংখ্যক মানুষের ভিড়।  জরুরি উদ্ধারকর্মীরা হোটেল থেকে অতিথিদের সরিয়ে নেওয়ার পাশের দুবাই মলসহ অন্যান্য ভবন থেকেও লোকজনকে সরিয়ে নেয়।

অগ্নিকাণ্ডের সময় ওই এলাকায় থাকাএকজন প্রত্যক্ষদর্শী জানান,  “আমরা হঠাৎ করেই বুর্জ খলিফা আর অ্যাড্রেস হোটেলের মাঝের এলাকায় কালো ধোঁয়া দেখতে পাই।… এরপর পুরো হোটেল ভবনটি যেন দপ করে জ্বলে উঠে কমলা শিখার মধ্যে ঢেকে যায়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here