26 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

‘গণতন্ত্র ফিরে আসবে’, আশা ফখরুলের

যা যা মিস করেছেন

 

Mirza Fokhrul the mail bd

 

বাংলাদেশে ২০১৬ সালেই ‘গণতন্ত্র ফিরে আসবে’ বলে প্রত্যাশা করছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জাননোর পর তিনি সাংবাদিকদের বলেন, “আমরা প্রত্যাশা করছি, ২০১৬ সালেই গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব হবে এবং এই বছরে ফ্যাসিবাদ স্বৈরতন্ত্রকে পরাজিত করে গণতন্ত্রের নতুন দিগন্তের উদয় হবে। জনগণের যে বিজয়, এই বছরে সেই বিজয় সূচিত হবে।”

এ জন্য তিনি গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ নিতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।

ফখরুল বলেন, ‘দেশ থেকে গণতন্ত্র উধাও হয়ে গেছে। একদলীয় শাসনে জনগণ অতিষ্ঠ। তারা মুক্তি চাইছে। আর নতুন বছরে এই ফ্যাসিবাদকে পরাজিত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে শপথ নিতে হবে।’

ছাত্রদলের গৌরবোজ্জ্বল ইতিহাসের কথাও উল্লেখ করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

এ সময় অন্যদের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, সহ-ছাত্রবিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন, সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৩টায় রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটউশন মিলনায়তনে হবে ছাত্র সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

এর আগে শুক্রবার রাত ১২টা ১ মিনিটে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ ছাত্রদলের নেতৃবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

More articles

সর্বশেষ