অতীতের স্থানীয় নির্বাচনের তুলনায় ভোট শান্তি পূর্ণ হয়েছেঃ হানিফ

0
403

অতীতের যেকোনো স্থানীয় নির্বাচনের তুলনায় এবারের পৌর ভোটে সহিংসতা কম হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। কয়েকটি কেন্দ্রে বিএনপির পক্ষ থেকে অনিয়মের অভিযোগ এলেও তা ‘নগণ্য’ বলেই তার দাবি।

hanif about election the mail bd

বুধবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপিতির রাজনৈতিক কার্যালয়ে পৌর নির্বাচনের ভোটগ্রহণ শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন হানিফ।
আওয়ামী লীগের এই নেতা বলেন, “অতীতে স্থানীয় নির্বাচনে অনেক হতাহতের ঘটনা ঘটলেও এই নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে।”

নির্বাচনে থাকার জন্য বিএনপিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “বিএনপি এই নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে কিনা এ নিয়ে জনমনে শঙ্কা বিরাজ করছিল। নির্বাচনে অংশগ্রহণ, প্রতিদ্বন্দ্বিতা ও শেষ পর্যন্ত থাকার জন্য বিএনপিকে ধন্যবাদ জানাই।”

‘১৫৭টি কেন্দ্রে ভোট কেন্দ্রে ভোট কারচুপি হয়েছে’- বিএনপির এমন অভিযোগের প্রেক্ষিতে হানিফ বলেন, “১৫৭টি কেন্দ্রে তাদের জয় লাভের কোন সম্ভাবনা নেই বলেই এ ধরনের অভিযোগ তুলেছে।

“প্রায় ৩৫০০ কেন্দ্রের মধ্যে বিএনপির ৬০টি কেন্দ্র নিয়ে অভিযোগ তুলেছে বলে আমি জানি। অভিযোগ সত্য হলেও এটা অত্যন্তই নগণ্য, যা শতকরা ৩ ভাগও হয় না। দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা বাদ দিলে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

দলের এই যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, “শুরু থেকেই নির্বাচনকে বিতর্কিত করার জন্য বিএনপি বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করে আসছে। বিএনপির এই ষড়যন্ত্রকে নস্যাৎ করে দিয়ে ভোট দেওয়ার জন্য জনগণকে ধন্যবাদ জানাই।”

গণতন্ত্রের জন্য এই নির্বাচন ‘মাইলফলক’ হয়ে থাকবে বলেও মনে করেন হানিফ।

তিনি দাবি করেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে নির্বাচনের কেন্দ্র দখল ও ভোট কারচুপির ঘটনা শতভাগ তথ্যনির্ভর নয়।
সাংবাদিকদের প্রশ্নের জবাবের হানিফ বলেন, “বিএনপি এই নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা ষড়যন্ত্রের নীলনকশা হতে পারে। সাংবাদিকদের উপর হামলা করে নির্বাচনকে বিতর্কিত করতে চেয়েছিল বিএনপি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here