মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

সার্বিকভাবে নির্বাচন সুষ্ঠু হয়নিঃ জাপা

যা যা মিস করেছেন

 

মহাজোট সরকারের অন্যতম শরিক এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জাপা) বলেছে, সার্বিকভাবে নির্বাচন সুষ্ঠু হয়নি। সাতকানিয়া ও জামালপুর সদরে জাপার মেয়র প্রার্থীরা নিজের ভোটও দিতে পারেননি। কুয়াকাটা ও কালাইসহ কয়েকটি পৌরসভায় প্রার্থীদের লাঞ্ছিত করা হয়েছে।

আজ বুধবার বিকেল সাড়ে পাঁচটায় রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া।
এর আগে বিকেলেই দলের সভাপতিমণ্ডলীর সদস্য সাইদুর রহমানের নেতৃত্বে জাপার তিন সদস্যের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে ২৫টি পৌরসভায় ১৭৬টি কেন্দ্র থেকে দলীয় প্রার্থীর এজেন্টদের মারধর করে বের করে দেওয়ার অভিযোগ করেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মীরা এসব ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে রেজাউল ইসলাম ভূঁইয়া বলেন, ‘সকাল ৮টা থেকে বিভিন্ন পৌরসভায় আমাদের প্রার্থীর এজেন্টদের শারীরিকভাবে লাঞ্ছিত করা, কেন্দ্র দখল করা, ভোট জালিয়াতিসহ নানা অনিয়মের অভিযোগ এসেছে। বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকায় আমরা সন্তুষ্ট নই। এই কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।’
সংবাদ সম্মেলনে জাপার এই নেতা সরিষাবাড়ী, জামালপুর সদর, লাকসাম, দিরাই, হবিগঞ্জ সদর, নওগাঁ, নাটোর, টাঙ্গাইলের সখীপুর, নড়াইল সদর, বড়াইগ্রাম, সিরাজগঞ্জ সদর, গাংনী, বীরগঞ্জ, হাকিমপুর, মুক্তাগাছা, মদনপুর, কটিয়াদি, পাংশা, বাঁশখালী, সাতকানিয়া, গোয়ালন্দ, পটিয়া ও বান্দরবানসহ ২৬টি পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের লোকেরা কেন্দ্র দখল, ভোট ডাকাতি ও জাল ভোট দিয়েছে বলে অভিযোগ করেন। এসব পৌরসভায় তিনি পুনর্নির্বাচনের দাবিও জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security