বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

বাস নামছে হাতিরঝিলে

যা যা মিস করেছেন

দীর্ঘ প্রতীক্ষার পর রাজধানীর হাতিরঝিল প্রকল্প এলাকায় চালু হতে যাচ্ছে যাত্রীবাহী বাস সার্ভিস।

hatir jhil the mail bd

বুধবার সকালে চারটি বাস উদ্বোধনের মাধ্যমে যাত্রী পরিবহনের প্রক্রিয়া শুরু হবে বলে জানান রাজউকের হাতিরঝিল প্রকল্পের পরিচালক জামাল আক্তার ভূঁইয়া। তিনি বলেন, “এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রতি সম্মান দেখিয়ে হাতিরঝিলে বাস সার্ভিস চালু করছে রাজউক। প্রাথমিকভাবে ২৭ সিটের চারটি বাস চলবে। পরে আরও কিছু এসি বাসও এর সঙ্গে যুক্ত হবে।”

এই বাসে যাত্রীদের রামপুরা থেকে কারওয়ান বাজার পর্যন্ত ১৫ টাকা এবং পুরো হাতিরঝিল চক্কর দেওয়ার জন্য ৩০ টাকা দিতে হবে।

৩০২ একর জমির ওপর গড়ে ওঠা হাতিরঝিল প্রকল্পে ১৬ কিলোমিটার সড়ক রয়েছে। এটি এখন রাজধানীর অন্যতম বিনোদন কেন্দ্র হিসেবে পরিচিত।

রাজধানীর পূর্ব ও পশ্চিমাঞ্চলের মধ্যে যোগাযোগ বৃদ্ধি, যানজট ও জলাবদ্ধতা নিরসন এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় ২০০৭ সালে হাতিরঝিল প্রকল্পের নির্মাণ কাজ শুরু করা হয়।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, সেনাবাহিনীর ১৬ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন, ঢাকা ওয়াসা এবং এলজিইডি যৌথভাবে প্রকল্পটি বাস্তবায়ন করে।

কাজ শুরুর প্রায় ছয় বছর পর ২০১৩ সালে প্রকল্পটি উন্মুক্ত করা হলেও চালু করা হয়নি কোনো বৈধ গণপরিবহন।

মাঝে অনুমোদনবিহীন মাইক্রোবাস চলত হাতিরঝিলে। গণমাধ্যমে খবর প্রকাশের পর গত নভেম্বরে ওই সার্ভিস বন্ধ হয়ে গেলে পারাপারে বিপাকে পড়েন রামপুরা থেকে কারওয়ান বাজারগামী নগরবাসী।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security