মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪

করাচিতে সাকিবের সঙ্গী মুশফিক

যা যা মিস করেছেন

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টিতে করাচি দলে সাকিব আল হাসান সঙ্গী হিসেবে পাচ্ছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে। খেলোয়াড় বাছাইয়ের দ্বিতীয় দিনে মঙ্গলবার করাচি কিংস বিদেশি ক্রিকেটারদের কোটায় দলে নিয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

mushfik the mail bd

আগের দিন পিএসএলের সবচেয়ে দামি ক্যাটেগরি, ‘প্লাটিনাম’ থেকে সাকিব আল হাসানকে দলে নিয়েছিল করাচি কিংস। মুশফিক শুরুতে ছিলেন ‘গোল্ড’ ক্যাটেগরিতে। তবে দল না পাওয়ায় ‘সিলভার’ ক্যাটেগরিতে নেমে যান তিনি।

করাচি কিংসের আইকন ক্রিকেটার অলরাউন্ডার শোয়েব মালিক।

প্রথম দিনই ‘গোল্ড’ ক্যাটেগরি থেকে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানকে দলে নেয় লাহোর কালান্দার্স। আর তামিম ইকবালকে নেয় পেশাওয়ার জালমি।

লাহোরের দলটির আইকন ক্রিকেটার ক্রিস গেইল, পেশাওয়ারের শহিদ আফ্রিদি।

‘প্লাটিনাম’ ক্যাটেগরিতে পারিশ্রামিক ১ লাখ ৪০ হাজার ডলার হলেও পাঁচ দলের পাঁচ ‘আইকন’ ক্রিকেটার, আফ্রিদি, মালিক, গেইল, কেভিন পিটারসেন ও শেন ওয়াটসন পাবেন ২ লাখ ডলার করে।

‘গোল্ড’ ক্যাটেগরির ক্রিকেটারদের পারিশ্রামিক ৫০ হাজার ডলার; ‘সিলভার’ ক্যাটেগরিতে ২৫ হাজার।

৫টি ক্যাটেগরিতে ১৩৮ জন পাকিস্তানি ক্রিকেটারসহ মোট ৩১০ জন ক্রিকেটারকে রাখা হয় পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে। তবে সুযোগ পাবেন সর্বোচ্চ ১০০ জন ক্রিকেটার।

ড্রাফটে ‘গোল্ড’ ক্যাটেগরিতে বাংলাদেশের আরও ছিলেন সৌম্য সরকার ও শাহরিয়ার নাফিস। ‘সিলভার’ ক্যাটেগরিতে ছিলেন মাহমুদউল্লাহ, এনামুল হক, মুমিনুল হক ও ইমরুল কায়েস।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security