26 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

ফুল টিমের টোল দিয়ে গেলাম: প্রধানমন্ত্রী

যা যা মিস করেছেন

পদ্মা সেতুর মূল কাজ উদ্বোধন করে ঢাকা ফেরার পথে সেতু ও ফ্লাইওভারে গাড়ি থামিয়ে টোল পরিশোধ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইন অনুযায়ী দেশের প্রধানমন্ত্রী হিসেবে সরকারি গাড়ি নিয়ে চলাফেরায় টোল দেওয়ার প্রয়োজন নেই। তারপরও প্রধানমন্ত্রী ধলেশ্বরী সেতু ও মেয়র হানিফ ফ্লাইওভারের টোল পরিশোধ করেন বলে তার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল জানিয়েছেন। seikh hasina the mail bd

দুই জায়গাতেই প্রধানমন্ত্রীর গাড়ি টোল দেওয়ার জন্য থামে। গাড়ি থামার পর প্রধানমন্ত্রী টাকা দিলে তার পক্ষ থেকে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন টোল পরিশোধ করেন।

গাড়িবহরে থাকা ৫২টি গাড়ির টোল পরিশোধ করে প্রধানমন্ত্রীর ফ্লাইওভার পার হন। প্রধানমন্ত্রী আসছেন জেনে টোল প্লাজার কর্মকর্তারা ফ্লাইওভারের গেট খুলে রেখেছিলেন। কিন্ত সবাইকে অবাক করে দিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহরের নির্ধারিত টোল পরিশোধ করে ফ্লাইওভারে ওঠেন। এ ঘটনা শুরু থেকেই প্রতক্ষ করেন মেয়র মো. হানিফ ফ্লাইওভারের সিনিয়র প্রজেক্ট ম্যানেজার শাহাজাহান আলী পাটোয়ারী।

তিনি বলেন, আমরা যখন জানতে পারলাম ফেরার পথে প্রধানমন্ত্রী এই ফ্লাইওভার ব্যবহার করে ঢাকা ফিরবেন তখন আমরা ওনার আসার কয়েক মিনিট আগে থেকেই টোলে দাঁড়ানোর অটোমেটিক সিস্টেম উঠিয়ে ‘নো ব্রেক’করে রেখেছিলাম। যাতে প্রধানমন্ত্রীর গাড়িবহর বাধাহীনভাবে যেতে পারে। কিন্তু টোল প্লাজার সামনে এসে প্রধানমন্ত্রীর গাড়িবহর দাঁড়িয়ে যায়।

তিনি আরো বলেন, প্রায় ৩০ সেকেন্ডের মতো প্রধানমন্ত্রীর গাড়ি দাঁড়িয়ে থাকে। সাথে থাকা প্রায় ৫২টি গাড়ির সবগুলোর টোল পরিশোধের পর তিনি গাড়িবহর নিয়ে টোলপ্লাজা অতিক্রম করেন।

টোলপ্লাজা অতিক্রমের সময় প্রধানমন্ত্রী বলেন, `ফুল টিমের টোল দিয়ে গেলাম’ বলে জানান শাহাজাহান আলী পাটোয়ারী। এ ঘটনায় উচ্ছ্বসিত টোলপ্লাজার কর্মকর্তারা। তারা বলেন, আজকের ঘটনায় সবার জন্য একটা ম্যাসেজ, যে দেশের প্রধানমন্ত্রী লাইনে দাঁড়িয়ে টোল দিয়ে যায়, সে দেশের সবাই টোল দিতে উৎসাহিত হবে। এর আগে প্রধামন্ত্রী শেখ হাসিনা মেয়র মো. হানিফ ফ্লাইওভার উদ্বোধনের সময় টোল দিয়ে পার হয়েছিলেন।

এর আগে শনিবার সকালে হেলিকপ্টারে চড়ে জাজিরায় পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে তিনি ছয় দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নদীশাসন এবং পরে মাওয়ায় সেতুর মূল কাজের উদ্বোধন করেন। বিকালে সড়কপথে মাওয়া থেকে গণভবনে পৌঁছান শেখ হাসিনা।

More articles

সর্বশেষ

২ কেজি গাঁজাসহ আটক ২