শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

নারী প্রার্থীদের জন্য বরাদ্দ করা ‘অবমাননাকর প্রতীক’ পরিবর্তনের দাবি

যা যা মিস করেছেন

আসন্ন পৌরসভা নির্বাচনের আগেই নারী প্রার্থীদের জন্য বরাদ্দ করা চুড়ি ও পুতুলের মতো ‘অবমাননাকর প্রতীক’ পরিবর্তনের দাবি জানিয়েছে ‘নাগরিক সংহতি’ নামে একটি সংগঠন। nari protik the mail bd

শুক্রবার ঢাকায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সংগঠটির এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

নির্বাচন কমিশনে (ইসি) নারী কমিশনার রাখার দাবি জানিয়ে নাগরিক সংহতির সভাপতি এএসএম আতিকুর রহমান বলেন, “নির্বাচন কমিশনে একজনও নারী কমিশনার নাই, থাকলে এ ধরনের প্রতীক বরাদ্দ করা সম্ভব ছিল না।”

তিনি বলেন, “দীর্ঘদিন ধরে নারীদের জন্য চুড়ি-পুতুলের মতো অবমাননাকর প্রতীক বরাদ্দ দিয়ে আসছে নির্বাচন কমিশন। দাবির প্রেক্ষিতে বিভিন্ন সময় আশ্বাস দেওয়া হলেও কোনো পরিবর্তন আসেনি।

“আগামী পৌরসভা নির্বাচনের আগেই এসব প্রতীকের পরিবর্তে গ্রহণযোগ্য প্রতীক বরাদ্দের দাবি জানাচ্ছি।”

চুড়ি-পুতুলে মতো প্রতীক বরাদ্দের ঘটনা বিশ্বব্যাপী বাংলাদেশের নারীদের ব্যাপারে ‘নেতিবাচক ধারণা’ তৈরি করছে বলেও মন্তব্য করেন আতিকুর রহমান। মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ, ভাস্কর রাশা প্রমুখ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security