মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪

ভোলার দৌলতখানে ১ লক্ষ বাগদা রেনু উদ্ধার

যা যা মিস করেছেন

তানভীর আহমেদ, দৌলতখান প্রতিনিধিঃ দৌলতখান উপজেলায় রাড়ি জঙ্গল মোরে মৎস্য অভিযান চালিয়ে ১ লক্ষ বাগদা রেনু আটক করেছে উপজেলায় মৎস্য বিভাগ।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধা থেকে মধ্য রাত পর্যন্ত বিভিন্ন মৎস্য আড়তে অভিযান চালিয়ে এ রেনু জব্দ কর হয়। এ সময় মৎস্য অফিসারের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পোনা মজুতকারি ব্যবসায়ীসহ কর্মচারীরা। পরে রাত সাড়ে বারোটায় মেঘনা নদীতে এসব বাগদা রেনু অবমুক্ত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ ও উপজেলায় সিনিয়র মৎস্য অফিসার মাহাফুজুর হাসনাইন এবং দৌলতখান থানা অফিসার ইনচার্জ বজলার রহমান।

সমুদ্র এবং নদীতে বাগদা চিংড়ির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাফুজুর হাসনাইন বলেন, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে উপকুলীয় এলাকার গরীব মানুষদের প্রলোভিত করে সমুদ্র উপকুল এবং তৎসংলগ্ন নদী মোহনা থেকে বাগদা ও গলদা রেনু আহরন করে আসছে। কঠোর নজরদারি এড়িয়ে এসব রেনু মজুদ করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করছে। তবে পোনা জব্দ করা গেলেও পালিয়ে যাওয়ার কারনে চক্রের কাউকে আটক করা যায়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security