বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

বেতিসের মাঠে জয় পেলো না রিয়াল

যা যা মিস করেছেন

উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদ আবার বিবর্ণ প্রতিপক্ষের মাঠে। এলোমেলো ফুটবল খেলে লা লিগার ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে হেরে গেছে জিনেদিন জিদানের দল। শীর্ষে ফিরতে হলে বেতিসের মাঠে জিততেই হতো রিয়ালকে। পারেনি দলটি। হেরে গেছে ২-১ গোলে।

রোববার স্বাগতিকরা অসংখ্য সুযোগ হাতছাড়া না করলে আরও বড় হতে পারত ব্যবধান।  এল ক্লাসিকোয় দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ফুটবল খেলা রিয়ালকে খুঁজেই পাওয়া যায়নি। তবে ষোড়শ মিনিটে প্রথম সুযোগটি পায় তারাই। বার্সেলোনার বিপক্ষে দলের ২-০ ব্যবধানের জয়ে প্রথম গোলটি করা ভিনিসিউস জুনিয়র ডি বক্স থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি। নিজেদের মাঠে উজ্জ্বীবিত ফুটবল খেলা বেতিস নিজেদের প্রথম সুযোগ পায় ২৮তম মিনিটে। চার গজ দূর থেকে হেড লক্ষ্যে রাখতে পারেননি মার্ক বাত্রা! ৩৬তম মিনিটে আবার সুযোগ আসে স্বাগতিকদের সামনে। সের্হিও কেনালেসের ক্রসে নাবিল ফেকিরের বাঁ পায়ের বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন থিবো কর্তোয়া।

চার মিনিট পর এগিয়ে যায় বেতিস। এই গোলে দায় সের্হিও রামোস ও কর্তোয়ার। জটলা থেকে বল ক্লিয়ার করার সুযোগ ছিল রিয়াল অধিনায়কের সামনে। লম্বা শট নেওয়ার জায়গায় ছোট ছোট দুটি টোকায় এগিয়ে গিয়ে বল হারিয়ে ফেলেন। ছুটে গিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন অরক্ষিত সিডনি। গোল করা এই ডিফেন্ডার নিজের আসল কাজ করতে পারেননি ঠিকমতো। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি বক্সে ফাউল করে বসেন মার্সেলোকে। সুযোগ কাজে লাগিয়ে সফল স্পট কিকে সমতা আনেন করিম বেনজেমা।

১ ফেব্রুয়ারির পর এটাই তার প্রথম গোল। প্রথমার্ধে সেটাই ছিল শেষ শট। খানিক আগের নায়ক সিডনি তখন খলনায়ক। ৫৫তম মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া হয় বেতিসের। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে দারুণ গতিতে এগিয়ে যান হোয়াকিন। কাটিয়ে ফেলেন কর্তোয়াকে। দুর্বল ডানপায়ে গোলের জন্য শট নিতে পারেননি, নিচু ক্রস করেছিলেন কেনালেসকে। ছুটে গিয়ে দলকে রক্ষা করেন লুকা মদ্রিচ। ৬৯তম মিনিটে টনি ক্রুসের জায়গায় মারিয়ানো দিয়াস মাঠে নামার পর একটু পাল্টায় খেলার চিত্র। তার কাছ থেকে বল পেয়ে জোরালো শট নেন মদ্রিচ। গোলকিপার ঠিক মতো ফেরাতে পারেননি।

ফিরতি বলে ভিনিসিউসের শট ব্যর্থ হয় ক্রসবার কাঁপিয়ে। স্বাগতিকদের বদলি খেলোয়াড় ক্রিস্তিয়ান তেয়ো গড়ে দেন ব্যবধান। বেনজেমার বাজে পাসে বল পেয়ে যাওয়া বার্সেলোনা সাবেক এই খেলোয়াড় কিছুটা এগিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন। ৮২তম মিনিটে ম্যাচে দ্বিতীয়বার এগিয়ে যায় বেতিস। ম্যাচে ৮৬তম মিনিটে নিজেদের প্রথম কর্নারটি পায় রিয়াল! বাকি সময় দারুণ চেষ্টা করলেও সমতা আর ফেরাতে পারেনি দলটি। ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তাদের পেছনে রয়েছে রিয়াল।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security