মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ফেসবুকে পোস্ট দেয়ায় সাংবাদিকের নামে মামলা

যা যা মিস করেছেন

ফেসবুকে চাল চুরি নিয়ে পোস্ট দেয়ায় নরসিংদীর মনোহরদীতে একটি স্থানীয় অনলাইন গণমাধ্যমের সম্পাদক শরিফুল ইসলাম শাকিলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। উপজেলার খিদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান জামিল এ মামলা করেন। গত ১২ এপ্রিল মামলা হলেও বিষয়টি সোমবার জানাজানি হয়।

সাংবাদিক শাকিল বলেন, আমি স্থানীয়দের মাধ্যমে চাল চুরির বিষয়টি জানতে পেরে ফেসবুকে একটি পোস্ট করি। পরের দিন, সংবাদ লেখার জন্য স্থানীয় থানার ওসির বক্তব্য জানতে চাইলে তিনি জানান বিষয়টি ভুয়া। স্থানীয় চেয়ারম্যানও বিষয়টি জানেন না বলে জানান। পরে আমি পোস্ট মুছে রাতের ঘটনাটির সত্যতা পাওয়া যায়নি জানিয়ে আরেকটি পোস্ট দেই। কিন্তু তারপরও চেয়ারম্যান আমার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

মামলার বিষয়ে চেয়ারম্যান বলেন, ‘সাংবাদিকের পোস্টের কারণে এলাকায় আমার সম্মান ক্ষুন্ন হয়েছে। স্থানীয়ভাবে লজ্জিত হয়েছি।’ শাকিলের পোস্টে তো কারো নাম-পরিচয় নেই, তবুও মামলা কেন জানতে চাইলে তিনি বলেন, ‘এলাকায় প্রচার হয়েছে আমি ঘটনার সঙ্গে জড়িত। তাই মামলা করেছি।’

মনোহরদী থানার ওসি মনিরুজ্জামান বলেন, ‘উপরের চাপে এই মামলা নিতে বাধ্য হয়েছি। আমার ঊর্ধ্বতনরা বিষয়টি জানেন।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল রাতে সাংবাদিক শাকিল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। সেখানে তিনি লিখেছেন, ‘খিদিরপুর ইউনিয়নে সরকারি ১০ টাকা কেজি চাল চুরি করার সময় রাত ১১টায় পুলিশের হাতে আটক হয়, পরে ভোরে পুলিশ আড়াই লাখ টাকার বিনিময়ে ছেড়ে দেয়।’ পোস্টের কোথাও কারো নাম-পরিচয় উল্লেখ করা হয়নি। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন চেয়ারম্যান মাহবুবুর রহমান জামিল।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security