রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

তুরাগে ছিন্নমূল ও শ্রমিকদের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ

যা যা মিস করেছেন

মনির হোসেন : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের ১০ দিনের অঘোষিত লক ডাউনের কারনে দূর্ভোগে পড়া রাজধানীর তুরাগে ১৫০ মোটরযান শ্রমিক পরিবারের মধ্যে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন “ঢাকা জেলা হালকা যানবাহন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন” অন্তর্ভুক্ত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।
এলাকার লকডাউনে থাকা প্রায় ১৫০ পরিবারসহ ছিন্নমূল মানুষদের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মাঝে রয়েছে পাঁচ কেজি চাল, এক কেজি ডাল ও সবজি। অভাবের মাঝে খাদ্য সহায়তা পেয়ে খুশি কর্মহীন শ্রমিকগুলো।
এ সময় চালক ফারুক হোসেন, আল-আমীন, সজল সরকার,শাহিন হোসেনসহ অন্যরা জানান, ঢাকা লকডাউনের জন্য কোনো কাজ নেই, কর্মহীন অবস্থায় বসে আছি। বাড়িতে খাবার সংকট দেখা দিয়েছে। এই দূর্যোগ মুহুর্তে কোন সহায়তা পেলে পরিবার নিয়ে দুমুঠো ডাল-ভাত খেতে পারবো, তাতে আমরা খুশি।
পরিবহন ব্যবসায়ী মোঃআবুল কাজী বলেন, ‘পুরো ঢাকা লকডাউন হওয়ায় ছিন্নমূল ও নিম্নআয়ের দরিদ্র শ্রমিকগুলো অসহায় হয়ে পড়েছে। বিশেষ করে হাউজ বিল্ডিং থেকে ডিয়াবাড়ি লেগুনা চালক শ্রমিকগুলো খুবই বিপদে পড়েছে। তাই মানবিক দিক বিবেচনা করে আমরা ক্ষুদ্র সহায়তা নিয়ে এসব মানুষের পাশে দাঁড়িয়েছি। আশা করি সমাজের অন্যান্য বিত্তবান মানুষ এগিয়ে আসবেন।
এ সময় শ্রমিক নেতা কাজী রায়হান বলেন, সরকারের দিকে তাকিয়ে না থেকে অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানো সকলের কর্তব্য। সেই লক্ষ্যে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করছি।
এ সময় উপস্থিত ছিলেন ,“ঢাকা জেলা হালকা যানবাহন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের” এর সভাপতি মোঃবশির হোসেন ও সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন এবং অন্যান্যর মধ্যে ছিলেন, শ্রমিক ফেডারেশনের নেতা, মোঃচুন্নু বেপারী, আলমগীর হোসেন, কামরুল হোসেন, কাজী রায়হান, সফিক হোসেন, রুবেল হাওলাদার, নাজমুল ইসলাম সহ প্রমুখ ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security