রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

অনলাইনে হচ্ছে মতিঝিল আইডিয়াল শিক্ষার্থীদের পাঠদান

যা যা মিস করেছেন

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অনলাইনে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে গত শনিবার (১১ এপ্রিল) থেকে ফেসবুক লাইভে শ্রেণিশিক্ষকরা পাঠদান শুরু করেছেন। পঞ্চম, অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন বিষয়ে পাঠদান করা হচ্ছে এতে।

প্রতিষ্ঠানটির ফেসবুক লাইভ ক্লাস রুটিনে দেখা গেছে, পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শনি ও রোববার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাংলা বিষয়ের ক্লাস করানো হচ্ছে। এ দুই দিন সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত থাকছে ইংরেজি বিষয়ের ক্লাস। সোম ও মঙ্গলবার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত গণিত বিষয়ের ক্লাস, সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত ধর্ম শিক্ষা বিষয়ের ক্লাস থাকছে। বুধ ও বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত বিজ্ঞান বিষয়ের ক্লাস এবং ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলাদেশ ও বিশ্ব পরিচিত বিষয়ের ক্লাস থাকছে।

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের শনি ও রোববার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বাংলা বিষয়ের ক্লাস সম্প্রচার করা হচ্ছে, সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত নেয়া হচ্ছে ইংরেজি বিষয়ের ক্লাস। সোম ও মঙ্গলবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণিত বিষয়ের ক্লাস, সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত র্ধম শিক্ষা ক্লাস নেয়া হচ্ছে। বুধ ও বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিজ্ঞান বিষয়ের ক্লাস, ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত থাকছে বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি বিষয়ের ক্লাস। এর ফাঁকে সোম ও বুধবার আইসিটি বিষয়ের ক্লাসও থাকছে।

দশম শ্রেণির শিক্ষর্থীদের শনি ও রোববার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পদার্থ বিজ্ঞান বিষয়ে ক্লাস করানো হচ্ছে, সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত পাঠদান হচ্ছে ইংরেজি বিষয়ের। সোম ও মঙ্গলবার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত থাকছে রসায়ন বিষয়ের ক্লাস, সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত উচ্চতর গণিত বিষয়ের ক্লাস। বুধ ও বুহস্পতিবার দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত গণিত বিষয়ের ক্লাস এবং সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত থাকছে হিসাব বিজ্ঞান বিষয়ের ক্লাস।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security