দেশরত্ন শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো: মামুন – দ্যা মেইল বিডি / খবর সবসময়
Headlineসারা বাংলা

দেশরত্ন শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো: মামুন

সম্প্রতি কথা হয় হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার যুবলীগ সভাপতি ও ৪নং সদর বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক মামুনের সাথে। যিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন পরিক্ষিত সৈনিক ও সফল রাজনীতিবীদ। আসন্ন লাখাই উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে আলহাজ্ব এনামুল হক মামুন সাধারণ সম্পাদক পদপ্রার্থী। সম্মেলনকে ঘিরে লাখাই উপজেলা রাজনীতি অঙ্গনও বেশ সরগরম। সম্মেলনকে সামনে রেখে আলহাজ্ব এনামুল হক মামুনের সাক্ষাৎকারটি তুলে ধরা হলো-

সাক্ষাৎকার নিয়েছেন- মুহাম্মদ গাজী তারেক রহমান

প্রশ্ন: শুরুতে আমরা আপনার ব্যক্তিগত ও পারিবারিক পরিচয় জানতে চাই?
এনামুল হক মামুন: আমি আলহাজ্ব এনামুল হক মামুন। আমার বাবা আলহাজ্ব আব্দুল হক (একজন প্রবীণ মুরুব্বী ও বিচারক)। প্রাক্তন সভাপতি, ম্যানেজিং কমিটি, ভাদিকারা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়। আমরা ৪ ভাই ও ৫ বোন। এক ভাই ইউরোপ বসবাস করে। এক ভাই উপজেলা যুবলীগের রাজনীতি সম্পৃক্ত। ছোট ভাই উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক।

প্রশ্ন: রাজনীতিতে কি ভাবে আসলেন?
এনামুল হক মামুন: আমি ছোটবেলা থেকেই সংঘবদ্ধভাবে চলফেরা করতাম। তারই ধারাবাহিকতায় কলেজ জীবন থেকে প্রগতিশীল ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত হই। ছাত্রলীগের রাজনীতির পাশাপাশি ১/১১ এর পূর্ববর্তী এবং পরবর্তিতে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন করি। ২০১৪ নির্বাচনের নির্বাচনের পরবর্তী সময়ে সারা বাংলাদেশের মত লাখাইয়ে বিএনপি জামায়াত ও স্বাধীনতা বিরোধীরা যখন উপজেলায় হরতাল অবরোধ করতে চায়, ঠিক তখন লাখাই উপজেলা উপজেলা সদর ও উপজেলার মূল ফটকে স্থানীয় আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও স্বাধীনতার স্বপক্ষের শক্তির লোকদের নিয়ে উপজেলা প্রাঙ্গন নিজ নিয়ন্ত্রণে রাখি। বিএনপি জামায়াত যখন উপজেলার দু’দিকে অবস্থান নেয়, বিএনপি জামায়াত এর জন্য সেদিন অনেকই উপজেলায় আসতে না পারলেও উপজেলা সদর নিজ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হই। সেদিন অনেকই উপজেলায় আসতে পারে নাই। কিন্তু উপজেলায় আমার শক্ত অবস্থান অতীতের ন্যায় ধরে রাখি। বর্তমানে লাখাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও জনগনের প্রত্যক্ষ ভোটে লাখাই উপজেলার ৪নং সদর বামৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি।

প্রশ্ন: রাজনীতির পাশাপাশি আপনার সামাজিক কাজগুলো সম্পর্কে যদি কিছু বলতেন?
এনামুল হক মামুন: সমাজের সকল স্তরের মানুষের সাথে আমার ভালো সম্পর্ক। আমি ভাদিকারা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এবং ভাদিকারা ইসলামিয়া মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছি। মূলত সমাজের মানুষের সেবা করার মধ্য দিয়েই জীবন পরিচালনা করছি।

প্রশ্ন: আপনি যদি উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন কি করবেন?
এনামুল হক মামুন: ত্যাগী বঞ্চিত দীর্ঘদিন আন্দোলনে সংগ্রামে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে রাজপথ মুখরিত রাখা দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন পরিক্ষিত নেতা কর্মীদের নিয়ে দল সাজাবো। যেখানে কোন হাইব্রিড নেতা ও অনুপ্রবেশকারী থাকবেনা। স্বাধীনতা বিরোধীদের স্থান হবে নাহ। ২০২১/৪১ মিশন বাস্তবায়নে সৎ, নিষ্ঠা বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থাকবো।

প্রশ্ন: দলের যে কোন সিদ্ধান্ত আপনার পক্ষে অথবা বিপক্ষে আসলে- সেটিকে কি ভাবে দেখবেন?
এনামুল হক মামুন: নীতিনির্ধারক ও সম্মানিত কাউন্সিলরবৃন্দ পরিক্ষিত নেতৃত্ব উপহার দেবে বলে আমি বিশ্বাষ করি, আমি কিংবা সহযোদ্ধা যারা নির্বাচিত হই কাঁধে কাঁধ মিলিয়ে দেশরত্ন শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবো। ইনশাআল্লাহ।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close